You are here:Categories»In Theaters

 

 

 

শৃঙ্খলা, নিরাপত্তা, প্রগতির মূলমন্ত্রে দীক্ষিত বাংলাদেশ পুলিশের বীর সদস্যরা অসম সাহসিকতা নিয়ে কাজ করে যাচ্ছে। দেশের অন্যতম বৃহত্তম জেলা কুমিল্লার শান্তি-শৃঙ্খলা রক্ষা এবং অপরাধ দমন ও নিয়ন্ত্রণে জেলা পুলিশ কুমিল্লা সর্বোচ্চ পেশাদারিত্বের সাথে ধারাবাহিকভাবে বিভিন্ন ক্ষেত্রে সাফল্য অর্জনে সক্ষম হয়েছে। সম্মানিত কুমিল্লাবাসীর আন্তরিক সহযোগিতায় জেলা পুলিশ কুমিল্লা নাগরিক নিরাপত্তা ও সেবা নিশ্চিতকল্পে দৃঢ় প্রতিজ্ঞ।

আপনাদের আস্থা, বিশ্বাস, সহযোগিতায় “পুলিশ সপ্তাহ-২০১৬” অনুষ্ঠানে গত ০১ বছরের কার্যক্রমে জেলা পুলিশ কুমিল্লা অবৈধ আগ্নেয়াস্ত্র উদ্ধারে সারা দেশে সর্বোচ্চ ক্যাটাগরি ‘ক’ গ্রুপ-এ ২য় স্থান এবং অবৈধ মাদকদ্রব্য উদ্ধারে সর্বোচ্চ ক্যাটাগরি ‘ক’ গ্রুপ-এ ২য় স্থান অর্জনে সক্ষম হয়েছে।

কুমিল্লা জেলা পুলিশের সাফল্য স্বরূপ জেলা গোয়েন্দা শাখায় কর্মরত এসআই মোঃ শাহ কামাল আকন্দ পুলিশের সর্বোচ্চ পুরস্কার পিপিএম, চান্দিনা থানার অফিসার ইনচার্জ রসুল আহমদ নিজামী IGP's Exemplary Good Services Badge-2015 এবং জেলা গোয়েন্দা শাখায় কর্মরত এএসআই মোঃ নজরুল ইসলাম IGP's Exemplary Good Services Badge-2015 লাভ করেন।

সন্ত্রাস, জঙ্গীবাদ, মাদক ও অপরাধমুক্ত সমাজ গঠনে কুমিল্লা জেলা পুলিশের প্রতিটি সদস্য সততা, নিষ্ঠা, পেশাদারিত্ব ও দেশপ্রেমের সুমহান চেতনায় বলীয়ান হয়ে নিরন্তর প্রয়াস অব্যাহত রেখেছে। এরই ধারাবাহিকতায় ২০১৫ সালে মোট ৭৩টি অবৈধ আগ্নেয়াস্ত্র ও ৭৯টি অন্যান্য অস্ত্র, ২৮টি ককটেল, ১০টি পেট্রোল বোমা উদ্ধার এবং ৫৪৮ জন সাজাপ্রাপ্ত আসামী ও তালিকাভুক্ত সন্ত্রাসীসহ ১১৮ জন ডাকাত গ্রেফতার করা হয়েছে। গত এক বছরে বিপুল পরিমাণ অবৈধ মাদকদ্রব্য উদ্ধার করা হয়েছে এবং ইতোঃমধ্যে গত ২৮-০১-২০১৬খ্রিঃ পুলিশ লাইনস অভ্যন্তরে প্রায় ৫,৩৫,৬৩,৭০০/- (পাঁচ কোটি পয়ত্রিশ লক্ষ তেষট্টি হাজার সাত শত) টাকার অবৈধ মাদকদ্রব্য ধ্বংস করা হয়েছে। ট্রাফিক শৃঙ্খলা নিশ্চিতকল্পে রেজিস্ট্রেশন ফি বাবদ ১০,২৮,১৩,৬০৯/- টাকা এবং মোটরযান আইনে বিভিন্ন মামলা বাবদ ১,১০,২২,০০৫/-টাকা জরিমানা সহ সর্ব মোট ১১,৩৮,৩৫,৬১৪/- (এগার কোটি আটত্রিশ লক্ষ পয়ত্রিশ হাজার ছয়শত চৌদ্দ) টাকার রাজস্ব আদায় করা সম্ভব হয়েছে।

আপানাদের সকলের সহযোগিতার ধারা অব্যাহত থাকলে পুলিশ ও জনগণের যৌথ অংশীদারিত্বে অপরাধ নিয়ন্ত্রণ, অপরাধী  গ্রেফতার, মাদকের অপব্যাবহার রোধ, ধর্মীয় অপব্যাখ্যা ও জঙ্গীবাদ দমন, সামাজিক কুসংস্কার, নারীর প্রতি সহিংসতা ও শিশু নির্যাতন প্রতিরোধসহ  সামজিক সমস্যাসমূহ দূরীভূত করে অপরাধ মুক্ত একটি শান্তিময় নিরাপদ কুমিল্লা গড়ে তুলে সারা দেশে নজির স্থাপন করতে পারবো বলে আমরা দৃঢ় প্রত্যয়ী।

 

 

 

Konkapoit Investigation Centre.

Nather Petua Investigation Centre.

Gauripur Investigation Centre.

Buschi Investigation Centre.

 

 

Subscribe to our newsletter