পুলিশ সুপার কুমিল্লা মোঃ শাহ আবিদ হোসেন বিপিএম এর নেতৃত্বে গত দুই বছরে কুমিল্লা জেলা পুলিশের উল্লেখযোগ্য অর্জন

 
০১. পুলিশ সপ্তাহ ২০১৭ সালে অবৈধ অস্ত্র উদ্ধারে “ক” গ্রুপে ১ম, মাদক উদ্ধারে “ক” গ্রুপে ২য় এবং পুলিশ সপ্তাহ ২০১৬ সালে অস্ত্র ও মাদক উদ্ধারে “ক” গ্রুপে ২য়।
০২. সাফল্যের স্বীকৃতি স্বরূপ অত্র জেলায় পুলিশ সুপার জনাব শাহ আবিদ হোসেনের বিপিএম পদক ও ০২ জন সাব-ইন্সপেক্টরের পিপিএম পদক র্অজন।
০৩. বাংলাদেশে সর্বপ্রথম দ্রুততম সময়ে অনলাইনে পুলিশ কিøায়ারেন্স সার্টিফিকেটের জন্য আবেদন গ্রহন ও প্রসেসিং প্রক্রিয়া, পাইলট জেলা হিসেবে কুমিল্লায় শুরু হয়।
০৪. ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে কুমিল্লা জেলা পুলিশের অবদান নিয়ে “১৯৭১ কুমিল্লা পুলিশ লাইন্স” গ্রন্থ প্রকাশ।
০৫. জেলার ই-সেবা প্রদানকারী দপ্তর সমূহের মধ্যে জেলা পুলিশ, কুমিল্লা শ্রেষ্ঠ নির্বাচিত হয়।
০৬. বুদ্ধিবৃত্তিক জাগরনে ও জনসচেতনতামূলক কাযক্রমের অংশ হিসেবে কুমিল্লা জেলা পুলিশ ৬৮টি শিক্ষা প্রতিষ্ঠান, ১২৬০ জন শিক্ষার্থী ও ২০০ জন শিক্ষকের সমন্বয়ে প্রথম আন্তÍঃ জেলা মাদক, ইভটিজিং ও জঙ্গিবাদ বিরোধী ৭১ টি বিতর্ক প্রতিযোগীতার আয়োজন।
০৭. কুমিল্লা জেলা পুলিশের ডিজিটালাইজেশনের অংশ হিসেবে কনস্টেবল রিক্রুটমেন্ট ২০১৬ ও ২০১৭ এর কর্যক্রমে কম্পিউটার সফটওয়ার এর উদ্ভবনী ব্যবহারের মাধ্যমে স্বচ্ছতা নিশ্চিত করণ। পুলিশ সুপার কুমিল্লা এর সততাপূর্ণ পদক্ষেপে কনস্টেবল রিক্রুটমেন্ট, ২০১৭ এ কৃষক, দিন মুজুর ও শ্রমিক পরিবারের ১৯১ জন মেধাবী নিয়োগ পেয়েছে ।
০৮. জঙ্গিবাদ নিমূলের অঙ্গিকার অংশ হিসেবে কোট বাড়ীতে অপারেশন স্ট্রাইক আউট এর মাধ্যমে সফল জঙ্গি বিরোধী অভিযান সম্পন্ন এবং হাইওয়েতে ০২ জন জঙ্গিকে আটক করা হয়।
০৯. ``BD Police Help Line” এ এ্যাপস এ অত্র জেলা সংক্রান্ত বিভিন্ন অভিযোগের দ্রুত তম সময়ে কার্যকর পদক্ষেপ গ্রহণে শতভাগ সাফল্য অর্জিত হয়েছে।
১০. Inter Parliamentary Union (IPU) এর ১৩২ টি দেশের সম্মানিত অতিথিবর্গের ময়নামতি ও বার্ড পরিদর্শনে সার্বিক নিরাপত্তা নিশ্চিতকরণ।
১১. নারী ও শিশু নির্যাতন সংক্রান্ত বিভিন্ন মামলা/অভিযোগ দ্রুত নিষ্পত্তি কল্পে পুলিশ সুপারের কার্যালয়ে নারী ও শিশু সহায়তা সেল গঠন করা হয়েছে। গত এক বছরে ১২১টি অভিযোগের মধ্যে ১১৯টি আপোষ নিষ্পত্তি হয়েছে এবং মাত্র ০২টি নিয়মিত মামলা থানায় রুজু করে।
১২. অত্র জেলার সকল থানায় ক্রাইম ডাটা ম্যানেজম্যান্ট সিস্টেমে (সিডিএমএস) মামলা নিবন্ধন নিশ্চিত করা হয়েছে।
১৩. কমিউনিটি পুলিশিং ব্যবস্থাকে জোরদার করে "Club of the clubs forum" হিসেবে কার্যক্রর জনবান্ধব পুলিশিং নিশ্চিতকরণ।
১৪. মাহামান্য রাষ্ট্রপতি ও মাননীয় প্রধানমন্ত্রীর বাণী সংবলিত কুমিল্লা জেলা পুলিশের বার্ষিক স্মরণিকা ঐকাগ্র্য এবং জেলা পুলিশ কর্তৃক ত্রৈমাসিক দেয়ালিকা নিয়মিত প্রকাশ করা হয়।
১৫. কুমিল্লা জেলা পুলিশের পৃষ্ঠপোষকতায় কুমিল্লা জেলা কাবাডি দল আইজিপি কাপ জাতীয় যুব কাবাডি প্রতিযোগিতা-২০১৬ (অনুর্ধ¦-২১) চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করে।
১৬. অনলাইনে নাগরিক সেবা প্রদানের অংশ হিসেবে কুমিল্লা জেলা পুলিশের ওয়েবসাইটের মাধ্যমে বিভিন্ন অভিযোগ, মতামত ও নাগরিক মন্তব্য গ্রহণ।